Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
কালিয়াকৈরে লুট : ট্রাংক দুটি ফুলবাড়িয়ায় মিললেও টাকা নেই- ০৩ মার্চ, ২০১৬ ইং ১৮:১৯ মিঃ
বিস্তারিত
গাজীপুরের কালিয়াকৈরে ব্যাংকের এটিএম বুথের কোটি টাকাবোঝাই দুটি ট্রাংক ডাকাতরা লুটে নেয়ার কয়েক ঘণ্টা পর ময়মনসিংহের ফুলবাড়িয়ায় খালি অবস্থায় পাওয়া গেছে।
 
বৃহস্পতিবার সকালে ফুলবাড়িয়া উপজেলার বাঁশদী গ্রামের একটি পুকুর পাড়ে পাওয়া খালি ট্রাংক দুটি ডাচ-বাংলা ব্যাংকের বলে ব্যাংক সংশ্লিষ্টরা পুলিশকে নিশ্চিত করেছেন। এর আগে ভোররাতে পাশের জেলা গাজীপুরের কালিয়াকৈরের হরিণাহাটিকে এটিএম বুথে রাখতে যাওয়ার সময় বেসরকারি ব্যাংকটির টাকাভর্তি ট্রাংক দুটি লুট করে ডাকাত দল।
 
কালিয়াকৈর থানার ওসি আব্দুল মোতালেব মিয়া জানান, সকালে স্থানীয়দের কাছে খবর পেয়ে ফুলবাড়িয়া থানার পুলিশ খালি ট্রাংক দুটি থানায় নিয়ে রেখেছে। ট্রাংকগুলোর পাশে ডাচবাংলা ব্যাংকের একটি এটিএম কার্ডও পাওয়া গেছে জানিয়ে তিনি বলেন, বুথে টাকা সরবরাহকারী প্রতিষ্ঠানের কর্মকর্তারা ছবি দেখে ট্রাংক দুটি তাদের বলে প্রাথমিকভাবে শনাক্ত করেছেন।
 
ফুলবাড়িয়া থানার ওসি মো. রিফাত খান রাজীব বলেন, বাঁশদি গ্রামের মসজিদের ইমাম মো. ইউসুফ আলী ফজরের নামাজ সেরে হাঁটতে বেরিয়ে স্টিলের দুটি ট্রাংক পড়ে থাকতে দেখে এলাকাবাসীকে জানান।
 
ডাচবাংলা ব্যাংকের শফিপুর শাখার ব্যবস্থাপক শওকত আলী জানান, ‘মানিপ্ল্যান্ট’ নামের একটি নিরাপত্তা ও এটিএম ব্যবস্থাপনা সেবাদানকারী প্রতিষ্ঠান তাদের ব্যাংকের এটিএম বুথগুলোতে টাকা সরবরাহের কাজ করে দেয়। তারা হরিণহাটি বুথে টাকা পৌঁছে দেয়ার সময় ডাকাতির ঘটনা ঘটে।    
 
কালিয়াকৈরের ওসি মোতালেব মিয়া বলেন, মানিপ্ল্যান্টের কর্মীরা কয়েক কোটি টাকা নিয়ে বিভিন্ন বুথে জমা রাখতে বেরিয়েছিলেন। তারা হরিণহাটিতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পাশে ডাচবাংলার এটিএম বুথে গেলে পিক-আপ ভ্যানে করে আসা ১০-১২ জনের একটি দল হামলা চালিয়ে দুটি ট্রাংক লুটে নিয়ে যায়।
 
বুথের কর্মকর্তাদের বরাত দিয়ে পুলিশ কর্মকর্তা মোতালেব বলেন, প্রথমে লুট হওয়া টাকার পরিমাণ এক কোটি দুই লাখ টাকা বললেও পরে জানানো হয় ওই টাকার পরিমাণ হল এক কোটি ৯৪ লাখ ৯৭ হাজার।
 
বুথে থাকা নিরাপত্তাকর্মীসহ টাকা জমা রাখতে আসা মানিপ্ল্যান্টের নয়জনকে কালিয়াকৈর থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।
ছবি
ডাউনলোড