Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
২৭/১১/২০১৬ ফুলবাড়ীয়ায় কলেজ সরকারিকরণের দাবিতে ধাওয়া পাল্টা ধাওয়া, নিহত ২
বিস্তারিত
ময়মনসিংহের ফুলবাড়িয়া ডিগ্রী কলেজ সরকারিকরণের দাবিতে ভাংচুরের ঘটনায় থানায় মামলা দায়েরের প্রতিবাদে আন্দোলনকারীদের বিক্ষোভ মিছিলে লাঠিচার্জ করেছে পুলিশ। এ সময় ধাওয়া-পাল্টা ধাওয়ায় আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীসহ কমপক্ষে ৫০ জন আহত হয়েছেন। এতে ২ জনের মৃত্যু হয়েছে। আজ রবিবার দুপুরে এ ঘটনা ঘটে। উপজেলা পরিষদের সামনে পথচারী সফর আলীর (৭০) মৃত্যু ঘটে। 
 
পুলিশ দাবি করছে, এ পথচারীর মৃত্যুর সঙ্গে লাঠিচার্জের ঘটনার কোন সম্পৃক্ততা নেই। পুলিশ জানায়, হার্ট এটাকে তার মৃত্যু হয়েছে। এদিকে পুলিশের লাঠিচার্যে আন্দোলনরত ফুলবাড়িয়া ডিগ্রী কলেজ উদ্ভিদ বিভাগের শিক্ষক আবুল কালাম আজাদ গুরুতর আহত হলে তাকে কমিউনিটি কলেজ হাসাপাতালে ভর্তি করা হয়। পরে সেখানে তার মৃত্যু হয়।  
 
জানা গেছে, পুলিশ আন্দোলনকারীদের বিক্ষোভ মিছিলে প্রথমে বাধা দেয়। এরপর ফুলবাড়িয়া ডিগ্রী কলেজ দাবি আদায় কমিটির আহ্বায়ক অধ্যাপক এস এম আবুল হাশেম বিকেল পর্যন্ত অবরোধের ঘোষণা দেন। এতে অনেকেই কলেজ থেকে বেরিয়ে আসে। এ সময় পুলিশ তাদের বেধড়ক লাঠিচার্জ করে। এতে শিক্ষক-শিক্ষার্থীসহ কমপক্ষে ৫০ জন আহত হয়েছেন। একই সঙ্গে গুজব ছড়িয়ে পড়ে পুলিশের লাঠিচার্জে অজ্ঞাত এক পথচারীর সফর আলী (৭০) মৃত্যু হয়েছে।  
 
ফুলবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিফাত খান রাজিব জানান, আন্দোলনকারীরা পুলিশকে লক্ষ্য করে বৃষ্টির মতো ইট-পাটকেল নিক্ষেপ করছিল। তাদের ছত্রভঙ্গ করতেই লাঠিচার্জ করা হয়। তিনি আরো জানান, ঘটনাস্থল থেকে অনেক দূরে স্থানীয় উপজেলা পরিষদের সামনে সফর আলী পথচারী অসুস্থ হয়ে পড়েছিল। পরে পুলিশই তাকে উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। তবে এ মৃত্যুর ঘটনা নিয়ে আন্দোলনকারীরা গুজব ছড়াচ্ছে।
ছবি
ডাউনলোড